• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
২০১৯-২০ অর্থবছরে দেশে মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার করোনা ভ্যাকসিন উৎপাদনে প্রস্তুত দেশের চার কোম্পানি বন্যায় এ পর্যন্ত ১১,৭৫০ টন চাল বিতরণ করেছে সরকার দেশে ৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনা প্রতিষ্ঠান ঐক্যফ্রন্টের ভূমিকায় বিভক্ত হয়ে পড়েছেন বিএনপি নেতাকর্মীরা
১৯৩০

দিনাজপুরে আক্রান্ত দম্পতির দেড় বছরের শিশুও করোনায় আক্রান্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুর শহরে কনোরা আক্রান্ত দম্পতি’র দেড় বছরের শিশু লাবিদ রহমানও করোনায় আক্রান্ত হয়েছে। ওই শিশু’র শরীরে করোনাভাইরা আছে কি না তা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হলে আজ রোববার সন্ধায় প্রাপ্ত রিপোর্টে পজেটিভ সনাক্ত হয়েছে। এনিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে। এর মধ্যে দু’জন নারী আর এক শিশু।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানিয়েছে, দিনাজপুরে করোনাভাইরাস আক্রান্ত সনাক্তরা হলেন, শহরে ৪ জন, নবাবগঞ্জ উপজেলায় ৩ জন, ঘোড়াঘাট উপজেলায় একজন, ফুলবাড়ী উপজেলায় একজন,পাবর্তীপুর উপজেলায় একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন। আক্রান্তরা হলেন,শহরের সরকারি কলেজের বিপরীতে সুইহারী মির্জাপুরস্থ আদিবাসী কালচারাল সেন্টারের পাশে সোহাগ (২৫) ও লাকি আক্তার (১৮) দম্পতি ও তার দেড় বছরের শিশুপুত্র লাবিদ রহমান এবং নয়নপুর এলাকায় বিক্রম রায় (২৩)। নবাবগঞ্জ উপজেলার সামিউল ইসলাম (২৪),শাহাবুদ্দিন (৫০) ও ইমানুর (২১), ফুলবাড়ী উপজেলার খয়েবাড়ি মধ্যমপাড়া এলাকার এনামুল হক (৩০) এবং পার্বতীপুর পৌর শহরের নামাপাড়া এলাকার মানিক শাহ (২৪),বোচাগঞ্জ উপজেলার ছাতোইল ইউপি’র যশোর গ্রামের মামুনের স্ত্রী কানিজ ফতেমা (২৩) এবং ঘোড়াঘাট উপজেলার কৃষ্ণপুর মরিচা গ্রামের মো.জাকিরুল (৩৮)।
দিনাজপুরে যে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছেন,তারা ১০ জনেই কয়েকদিন আগে ঢাকা,নারায়ণগঞ্জ ও গ্জীপুর থেকে দিনাজপুরে এসে অবস্থান নিয়েছেন। বাকি একজন স্থানীয়।

এদিকে করোনাভাইরাসের সংক্রমন ঝুকি এড়াতে দিনাজপুরে অনির্ষ্টকালের লকডাউন চলছে। ১৫ এপ্রিল রাত ১০টা থেকে শুরু হয়েছে এই লকডাউন।কিন্তু,লকডাউন চলছেও জেলায় অধিকাংশ মানুষ মানছেনা লকডাউন। শহরে পুলিশ,র‌্যাব,সেনাবাহিনী টহল দিলেও জেলায় অধিকাংশ মানুষ মানছেনা,সামাজিক দূরত্ব।পাড়া-মহল্লায় জটলা বেধে আড্ডা,খোশ-গল্প চলছে। যান বাহন চলছে। চলছে উল্লাসও। লকডাউনের নামে বেশকিছু পাড়া-মহল্লার প্রধানরাস্তা গুলো বাঁশ,ঝাড়-জঙ্গল ফেলে বন্ধ করে দিয়েছে, স্থানীয় কিছু স্বার্থন্বেষী ব্যক্তি ও বখাটে তরুর-যুবকেরা। একারণে এম্বুলেন্স,ফায়ার সার্ভিস, প্রশাসনের লোকজন এবং ত্রাণকর্মীরা ওসব এলাকায় প্রবেশ করতে পারছেন না। তবে, প্রতিবন্ধকতা সৃষ্টি করে, ভেরতে আড্ডাবাড়ি,নেশা বিক্রির ঘটনাও ঘটছে। প্রতিদিন বাজারগুলোতেও উপচে পড়া ভীড় পরিলক্ষতি হচ্ছে। প্রয়োজনে অপ্রয়োজনে যারা বের হচ্ছেন,আইন শৃংখলা বাহিনী আটক করলে বিভিন্ন অজুহাতে প্রয়োজন দেখিয়ে দিব্যি চলাচল করছে।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর