ব্রেকিং:
পদ্মাসেতুতে বসানো হলো ২৭তম স্টিলের কাঠামো (স্প্যান) করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় রোববার থেকে টেলিভিশনের মাধ্যমে পাঠদান শুরু করতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর দেশের ৬২ জেলায় করোনা মোকাবিলায় সক্রিয় সেনাবাহিনী টেলিসেবা নিতে চিকিৎসকদের তালিকা প্রকাশ করলো আ.লীগ করোনা ভয়ে রোগীশূন্য হতে চলেছে রমেক
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রংপুর বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে ১৭৬১ জন কুড়িগ্রামের ক্রীড়া সংগঠক মাইদুল ইসলাম আর নেই আদিতমারীতে নিখোঁজের একদিন পর মিলল নারী-শিশুর মরদেহ অটোরিকশার নগরী রংপুর এখন জনশূন্যতার নগরী করোনা রোগীদের চিকিৎসায় চীনের মতো হাসপাতাল হচ্ছে ঢাকায়

দিনাজপুরের হিলিতে দিনমজুরদের পাশে একদল তরুণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের আতংকে পুরো বিশ্বে। বাংলাদেশেও পড়ছে তার প্রভাব। করোনাকে ঠেকাতে সরকারী সাধারণ ছুটির ঘোষনা করেছেন। হিলিসহ সবত্র চলছে লকডাউন। ঘর থেকে বাহির হতে পারবে না কেউ। এমন নির্দেশ মেনে চলছে সবাই। কিন্তু খেটে খাওয়া দিনমজুরদের কি হবে। একদিন কর্ম না করলে মুখে খাবার উঠে না ছেলে-মেয়েসহ স্বপরিবারের। তাদের কথা চিন্তা করে পার্শ্বে দাড়ালেন হাকিমপুর ফাউন্ডেশন।

দিনাজপুরের হাকিমপুর ফাউন্ডেশন “সকলে মোরা সকলের তরে”এই শ্লোগানকে সামনে রেখে  একদল তরুন যুবক নিজস্ব অর্থায়নে চাল, ডাল আর আলু নিয়ে শহর গ্রামের অলিগলি খুঁজে রিক্সা, ভ্যান চালক ও দিনমজুরদের হাতে তুলে দিচ্ছেন খাবার।

হাকিমপুর ফাউন্ডেশনের যুবকরা বলেন, দীর্ঘ দেড় বছর ধরে আমরা অসহায় মানুষের পাশে থেকে আমাদের সাধ্য মতো তাদের সাহায্য করে আসছি। করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে মানুষ যখন ঘর বন্দি। তখন অসহায় দিনমজুরদের পাশে কিছু চাল ডাল আর আলু নিয়ে তাদের পাশ্বে দাড়াচ্ছি এবং সাহস যোগাচ্ছি।

গত দুইদিন ধরে এই কাজ করে যাচ্ছেন তারা। প্রতিজনকে দেড় কেজি চাল, আড়াই’শ গ্রাম ডাল আর আধা কেজি আলু দিচ্ছে। প্রতিদিন প্রায় ৫০ জন অসহায়দের এই খাবার বিতরণ করা হয় বলে জানিয়েছেন হাকিমপুর ফাউন্ডশন । তারা হিলির প্রশাসন, জনপ্রতিনিধি ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর