• বৃহস্পতিবার   ১৩ মে ২০২১ ||

  • বৈশাখ ৩০ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭:১৫ মিনিটে জাতির উদ্দেশ্যে শুভেচ্ছা ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসহায়-দুস্থ মানুষের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সরকার হিলি বন্দরে ৪দিন আমদানি-রপ্তানি বন্ধ নীলফামারীতে শতাধিক শিশু পেল ঈদ উপহার এসপির ঈদ উপহার ও খাবার পেল রংপুরের সেই বৃদ্ধা

ত্বকের যত্নে সন্ধ্যার রুটিন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

Find us in facebook

Find us in facebook

অনেক নারীরা মেকআপ করে সব সময় বাইরে যেতে পছন্দ করে না। মাঝে মাঝে সাদামাটা ভাবে বের হতে চান। কিন্তু তারপরেও একদমই কোনো কিছু না দিয়েই বের হয়ে যাওয়া যায় না। তাই খুব সহজ একটা রুটিন মেনে চলা যেতে পারে।
সন্ধ্যায় ৫ টি ধাপ মেনে চললেই ভারী মেকআপের প্রয়োজন হবে না। পাশাপাশি আপনার ত্বক থাকবে ভালো এবং প্রাণবন্ত।

ধাপ: ১

ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হবে। এক্ষেত্রে দুই ধরনের প্রসাধনী ব্যবহার করা যেতে পারে। প্রথমে ফেস ওয়াস দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপরে ভালো মানের কোনো স্ক্রাব দিয়ে ত্বকে মাসাজ করে ত্বক পরিষ্কার করতে হবে। স্ক্রাব ব্যবহারের ক্ষেত্রে মাথায় রাখতে হবে কোনো ভাবেই ত্বকে খুব জোরে চাপ দিয়ে ঘষা যাবে না। ত্বকে চাপ প্রয়োগে ব্রণের প্রবণতা বেড়ে যায়।
ধাপ: ২

আমাদের ত্বক ফেস ওয়াস দিয়ে ধুয়ে নেওয়ার পরে এমনকি স্ক্রাব ব্যবহারের পরেও বেশির ভাগ সময় অতিরিক্ত তেল ধারণ করে রাখে। সে তেলকে ত্বক থেকে সরিয়ে না নিলে ত্বকে কোনো ক্রিম অথবা ময়েশ্চারাইজার ভালো মত বসে না। তাই তৈলাক্ত ভাব কমাতে টোনার ব্যবহার করতে হবে।

ধাপ: ৩

এখন ত্বকে সিরাম লাগাতে হবে। সিরাম ত্বকের জন্য বুস্টার হিসেবে কাজ করে। তৈলাক্ত ভাব কমাতে গিয়ে ত্বকে ত্বক অনেক বেশি রুক্ষ হয়ে যায়। সেই রুক্ষতা অনেকাংশে কমিয়ে দেওয়ার জন্য ব্যবহার করতে হবে সিরাম।
ধাপ: ৪

সিরাম ব্যবহারের পরের সব থেকে প্রয়োজনীয় ধাপ হলো ময়েশ্চারাইজার ব্যবহার করা। ময়েশ্চারাইজার ব্যবহারের ক্ষেত্রে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। ত্বকের ধরণ না বুঝে কখনই ময়েশ্চারাইজার ত্বকে লাগানো যাবে না। শুধু ময়েশ্চারাইজার নয় বরং সকল প্রসাধনীর ক্ষেত্রে ত্বকের ধরণ বুঝতে হবে। নিজের ত্বকের ধরণ অনুযায়ী ময়েশ্চারাইজার কিনতে হবে।

ধাপ: ৫

ময়েশ্চারাইজার ব্যবহারের পরে এখন ব্যবহারের পালা হলো চোখের ক্রিমের। মেকআপ ব্যবহার না করলে চোখের নিচে অনেক বেশি দাগ বোঝা যায়। তাই ভালো মানের একটি ক্রিম লাগিয়ে নেওয়া উচিত। তাহলে চোখ সতেজ লাগবে।

Place your advertisement here
Place your advertisement here