ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
৩৯৫

তৃণমূল থেকে খেলোয়াড় তৈরির মূল লক্ষ্য: লিয়ন

দৈনিক রংপুর

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৮  

Find us in facebook

Find us in facebook

ক্যারম জনপ্রিয় একটা খেলা। তা সত্ত্বেও নেই ক্যারমের কোন প্রচার ও প্রসার। নিজের জায়গা থেকে চেষ্টা করছি ক্যারমকে ও ক্যারম ফেডারেশনের প্রচার ও প্রসার বাড়ানোর। প্রতিবেদকের সঙ্গে ক্যারম নিয়ে এমন আশাবাদী কথা বলেছেন ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক ও আন্তর্জাতিক ক্যারম ফেডারেশনের কোষাধ্যক্ষ আশরাফ আহমেদ লিয়ন।

লিয়ন ভাই কেমন আছেন?

লিয়ন : আলহামদুলিল্লাহ্‌ ভালো।

ক্যারম ক্যাম্প হচ্ছে এইটা নিয়ে কিছু বলুন?

লিয়ন : আসলে ক্যারম ক্যাম্পটা এই প্রথমই আমাদের ফেডারেশনের শুরু হয়েছে। আগে কখনো করা হয়ে ওঠেনি। সাধারণ খেলোয়াড়দের একটা মিলন মেলা বলা যায় এই ক্যাম্প।

 

1.‘তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি মূল লক্ষ্য’

ক্যারম ক্যাম্পের উদ্দেশ্য কি?

লিয়ন : আমরা প্রতি বছরই বিজয় দিবস ক্যারম প্রতিযোগিতা করে থাকি। এই বিজয়র মাসেও তা করা হবে। তারই পূর্ব প্রস্তুতিতে এই ক্যাম্প।

কতদিনের ক্যাম্প?

লিয়ন : আমরা ২৫ দিনের ক্যাম্প করতেছি। ডিসেম্বরের ১-২৫ রাতিখ পর্যন্ত চলবে ক্যাম্প। এর মাঝেই বিজয় দিবস ক্যারম টুর্নামেন্ট। তাই খেলোয়াড়রা খেলার ভিতর থাকবে। পারফরমেন্স ও ভালো হবে।

নতুন খেলোয়াড় তৈরিতে কি করছেন আপনারা?

লিয়ন : নতুন খেলোয়াড় তৈরিতে আমরা বেশ কিছু টুর্নামেন্ট করেছি। আমরা বিভিন্ন বাছাই পর্বের মাধ্যমে এখন খেলোয়াড় নির্বাচন করি। তাই ভালো খেলোয়াড় উঠে আসছে। আর নতুন নতুন খেলোয়াড় ও বেড় হচ্ছে।

 

2.‘তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি মূল লক্ষ্য’

তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি করার কোন কার্যক্রম আছে আপনাদের?

লিয়ন : আমরা ইন্টার ইউনিভার্সিটি টুর্নামেন্ট করে থাকি। এবার আমরা বিভিন্ন স্কুল-কলেজে ক্যারম ট্রেনিং এর ব্যবস্থা শুরু করতে যাচ্ছি। আমাদের আন্তর্জাতিক মানের ট্রেইনার গিয়ে ট্রেনিং দিবে। আমরা চাই স্কুল কলেজ থেকে ও খেলোয়াড় বেড় হয়ে আসুক।

বর্তমান খেলোয়াড়দের নিয়ে কিছু বলুন?

লিয়ন : আগে আমাদের মুষ্টিমেয় কিছু খেলোয়াড় ছিল। কিন্তু এখন মূল খেলোয়াড় বাদেও পাইপ লাইনে অনেক খেলোয়াড় আছে। আমাদের খেলোয়াড় সংকট কমে গেছে। আমদের এখন এত খেলোয়াড় যে বাছাই টুর্নামেন্ট দিয়ে খেলোয়াড় নির্বাচন করতে হয়।

 

3.‘তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি মূল লক্ষ্য’

ক্যারমের প্রচার ও প্রসার নিয়ে কিছু বলুন?

লিয়ন : ক্যারম গ্রাম গঞ্জের পরিচিত খেলা কিন্তু আমরা এখনো তা জাতীয় ভাবে ছড়িয়ে দিতে পারিনি। আমাদের কিছু বাধ্যবাধকতা আছে। আমাদের ছোট ফেডারেশন। বরাদ্ধ কম। আমাদের কোন স্পন্সার ও নেই। আমরা চাইলেও অনেক কিছু পারি না। তবে আমাদের সর্বোচ্চ চেষ্টা আছে। আমরা সামনে ভালো কিছু করতে পারব।

প্রতিবেদকে​​​​​ সময় দেওয়ার জন্য ধন্যবাদ।

লিয়ন : প্রতিবেদকে ধন্যবাদ।

Place your advertisement here
Place your advertisement here