ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
২৩

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হলে ব্যবস্থা: আইনমন্ত্রী       

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হলে সরকার ব্যবস্থা নেবে বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক। আনিসুল হক বলেন, মানুষের ব্যক্তি স্বাধীনতার নামে অন্যের স্বাধীনতা হরণ করা মারাত্মক অপরাধ। ডিজিটাল নিরাপত্তা আইন অপব্যবহারের দোষ হতে পারে, কিন্তু আইনের তো কোনও দোষ নেই। বড় বড় অপরাধ রোধকল্পে এই আইন থাকা দরকার আছে।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চেয়ে সম্পাদক পরিষদের দেওয়া বিবৃতির প্রতিক্রিয়ায় শনিবার (৯ মে) আইনমন্ত্রী এসব কথা বলেন।


এর আগে গত ৭ মে সম্পাদক পরিষদ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানায়। পাশাপাশি ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার সাংবাদিক, কার্টুনিস্ট ও লেখকের মুক্তি চান সম্পাদক পরিষদের নেতারা। সংগঠনের সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম এক বিবৃতিতে এ দাবি জানান।


সম্পাদক পরিষদের দাবির বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, প্রতিটি আইন মানুষের সুরক্ষার জন্য। মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে আর আইনের প্রয়োগ সঠিক হলে কোনও উদ্বেগ থাকার কথা নয়। প্রশ্ন ওঠে আইনের প্রয়োগ নিয়ে। অপপ্রয়োগ হয়, আমি তা অস্বীকার করছি না। কিন্তু তাই বলে কোনও আইনকে দোষারোপ করতে পারি না।


ডিজিটাল নিরাপত্তা আইনে সম্প্রতি কয়েকজনকে আটক করা হয়েছে যা নিয়ে সমালোচনা হচ্ছে-এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, আটকের বিষয়ে আমি সম্পূর্ণ অবগত না। কারা, কোন অপরাধে আটক হয়েছেন, তা বিস্তারিত জানি না। তবে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষী প্রমাণিত না হলে তাদের বিরুদ্ধে আদালতে মামলা চলবে না।


মন্ত্রী আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যেখানে অপব্যবহার হবে, সরকার নিশ্চয়ই সেখানে ব্যবস্থা নেবে। নির্দোষ কোনও মানুষ আদালতে হয়রানির শিকার হবে না।

Place your advertisement here
Place your advertisement here
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর