• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সংসদে নারী প্রতিনিধিত্বে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক নারী দিবস করোনার এক বছর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফল চেষ্টায় এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সর্বনাশা এই বৈশ্বিক মহামারির অভিশপ্ত ছোঁয়া নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতা পেলেন সম্মাননা

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পেলেন ৭৯২ পরিবার 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষিত গৃহহীনদের জমি ও গৃহ প্রদানের কর্মসূচির ১ম পর্যায়ে ঠাকুরগাঁওয়ের মোট ৭৯২টি পরিবার বাড়ি পেলো। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই এই পরিবারগুলোর কাছে বাড়ির মালিকানা লাভের দলিলাদি ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

ঠাকুরগাঁও সদর উপজেলায় ৩৩৪টি পরিবারকে এই দলিলাদি ও চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক মুহা. সাদেক কুরাইশী, সদর উপজেলার চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, সদর উপজেলার পরিশদের নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনসহ সরকারী কর্মকর্তা কর্মচারী, সাংবাদিকসহ গৃহহীনরা।  


এছাড়াও বালিয়াডাঙ্গী উপজেলায় ৬৫ টি, রাণীশংকৈল উপজেলায় ৭০ টি, হরিপুর উপজেলায় ২৩৭ টি এবং পীরগঞ্জ উপজেলায় ৮৬ টি বাড়ির চাবি ও দলিল হস্তান্তর করেন স্ব স্ব উপজেলার নির্বাহী অফিসারগণ ও জন প্রতিনিধিরা। মোট ৭৯২টি ঘর এর মধ্যে সদর উপজেলায় ১ টি ঘর ঠাকুরগাঁও জেলা প্রশাসন এবং পীরগঞ্জে ১টি ও হরিপুরে ১টি ঘর ব্যক্তি কর্তৃক প্রস্তুত করে হস্তান্তর করা হয়েছে।


এছাড়াও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ২শ ১৭ টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান আছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঠাকুরগাঁওয়ে গৃহ ও জমি প্রদান অনুষ্ঠানে বাড়ি পাওয়া ভূমিহীনদের মধ্যে আনন্দের কান্নায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

Place your advertisement here
Place your advertisement here