ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
১১৩

চিকেন ফুলকপি ভুনা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

শীতকালীন সবজি ফুলকপির রয়েছে ব্যাপক চাহিদা। এই সবজি দেখতেও যেমন সুন্দর এর তৈরি বিভিন্ন পদও বেশ লোভনীয় স্বাদের। প্রতিদিন তো একঘেয়ে ফুলকপি ভাজি, ঝোল কিংবা মাছ দিয়ে রান্না করে খেয়ে থাকেন। তবে এর দুইটি সুস্বাদু রেসিপি রয়েছে যা আপনার জিভে জল আনবেই!  জেনে নিন রেসিপিটি-  

চিকেন ফুলকপি ভুনা

উপকরণ : মুরগির মাংস মাঝারি টুকরা করা ৫০০ গ্রাম, ফুলকপি টুকরা ২ কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ২ চা চামচ। হলুদ গুঁড়া ২ চা চামচ, গরম মসলা গুঁড়া ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদ মতো, তেল পরিমাণ মতো, ধনেপাতা কুচি সামান্ন, আস্ত কাঁচামরিচ ৫ থেকে ৬টি। 

প্রণালী : প্রথমে মুরগির মাংস ধুয়ে নিন। তারপর একটি কড়াইয়ে তেল গরম করে তাতে পেঁয়াজ ভেজে নিন। এরপর গরম মসলা গুঁড়া ও লবণ দিয়ে হালকা করে ভেজে এতে মুরগি ও ফুলকপির টুকরা ভেজে নিন। এরপর মুরগিতে সব বাটা ও গুঁড়া মসলা দিয়ে ভালো করে কষিয়ে তাতে ধনেপাতা কুচি, কাঁচা মরিচ, ভাজা ফুলকপি এবং অল্প পানি দিয়ে কিছুক্ষণ ঢেকে রান্না করুন। নামিয়ে গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন মজাদার চিকেন ফুলকপি ভুনা।

Place your advertisement here
Place your advertisement here
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর