ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৪৫

ঘরে বসেই নিজেকে সাজান বৈশাখী সাজে   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বাঙালির প্রতিটি ঘরে ঘরে যে যেভাবে পারেন এই দিনটি পালন করেন। যদিও বর্ষবরণের রীতি প্রায় সব দেশেই রয়েছে। তবে আমাদের দেশে এই উৎসব গ্রামকেন্দ্রিক হলেও, এখন শহরে এর আমেজ সবচেয়ে দেখা যায়।
প্রতি বছর নারী, পুরুষ, শিশু সবাই নিজেদের সাজায় বৈশাখী সাজে। এবার আর তা সম্ভব হচ্ছে না। কারণ হচ্ছে প্রাণঘাতী করোনা। যা আমাদের দেশেও মরণ থাবা বসিয়েছে। তাই ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচতে বাঙালিরা এক প্রকার ঘরবন্দী। তাই বলে যে বর্ষ বরণ হবে না, তা কিন্তু নয়। বাইরে না বের হলেও ঘরে বসেই পালন করুন নববর্ষ। নিজেকে ঘরে থেকেই সাজিয়ে নিন বৈশাখী সাজে। চলুন জেনে নেয়া যাক ঘরের মধ্যে কেমন হবে বৈশাখের সাজ-পোশাক- 

পোশাক

কটন, এন্ডিকটন, ভয়েল কিংবা লিলেনের মতো কাপড় বৈশাখি পোশাকে কাপড় হিসেবে বেছে নিন। যেহেতু ঘরেই থাকা হবে তাই সিম্পল পোশাকই ভালো। রঙের ক্ষেত্রে বৈশাখ মানেই লাল-সাদা। তারপরও অন্যান্য রঙ যে পরা যাবে না, এমন নয়। তাই লাল-সাদার পাশাপাশি হলুদ, লেমন, পার্পেল, বাসন্তির মতো রঙও বেছে নিতে পারেন। শাড়ি পরতে না চাইলে কামিজ কিংবা কুর্তিও পরতে পারেন।

মেকআপ

ঘরেই যেহেতু থাকা হবে, তাই ভারী সাজ না দিয়ে হালকা সাজ দেয়া ভালো। আই মেকআপ হালকা নিতে পারেন। চোখের শ্যাডো হালকা ব্রাউনিশ বা গ্রিনিশ থাকবে। আইব্রো টাচআপ অবশ্যই দেবেন। চোখে কাজল, আইলাইনার ব্যবহার করতে পারেন। আইল্যাশ না লাগালেও পারেন। লিপস্টিকের ক্ষেত্রে লাল কিংবা পোশাকের সঙ্গে মানানসই রঙ বেছে নিতে পারেন। অথবা ঘরে যেহেতু থাকা হবে, তাই নুড কালারও ঠোঁটে লাগাতে পারেন। 

চুলের সাজ

চুল না ছেড়ে হালকা বাঁধতে পারেন। সাধারণ বেণী বা ফ্রেঞ্চ বেণী বেশ মানিয়ে যাবে। আবার সামনে একটু মেসি স্টাইল করে, পেছনটা খোঁপা করা যেতে পারে। তাছাড়া সামনের দিকে ফ্রেন্স বেণী করে পেছনে খোঁপাও করা যেতে পারে। আবার মাঝখানে একটি সিঁথি করে খোঁপা করতে পারেনা।

গয়না

যেহেতু ঘরেই থাকা হবে তাই সিম্পল গয়না বেছে নিন। শাড়ির সঙ্গে মাটির গয়না বেছে নিতে পারেন। যা বৈশাখে বেশ মানানসই। তাছাড়া কাঠ, রুপা, মুক্তা বা তামার মালা পরতে পারেন। ভারী গয়না পরবেন না। বাঙালি নারী গয়না না পরলেও দু’হাত ভর্তি চুড়ি সাজ পূর্ণ করে দেয়। তাই পোশাকের সঙ্গে মিলিয়ে রেশমি চুড়ি পরতে পারেন। মাটির বা কাঠের চুড়িও কিন্তু বেশ মানিয়ে যায়।

Place your advertisement here
Place your advertisement here
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর