ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৪ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৫২ হাজার ২৮৭ জনের। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৫ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর ‘নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের বিরুদ্ধে বিষোদাগার করছে বিএনপি’ ‘জলবায়ু সমস্যা থেকে কেউ দীর্ঘমেয়াদে পালিয়ে থাকতে পারবে না’ দিনাজপুরে মধ্যপাড়া খনিতে তিন শিফটে পাথর উত্তোলন শুরু মাল্টা চাষে সফল ঠাকুরগাঁওয়ের চাষিরা
৩৯

গৃহকর পুনঃমূল্যায়নে অনুমতি পেয়েছে ঢাকার সিটি কর্পোরেশন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি) বলেছেন, ঢাকা মহানগরীতে গৃহকর পুনঃমূল্যায়ন করার জন্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনকে অনুমতি দেয়া হয়েছে। পাশাপাশি উভয় সিটি কর্পোরেশনের অটোমোশনের মাধ্যমে অনলাইন ভিত্তিক গৃহকর পুনঃমূল্যায়নের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে সরকারি দলের এমপি একেএম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংসদের বৈঠকে মন্ত্রী তাজুল ইসলাম আরো জানান,  এরই মধ্যে দুই সিটি কর্পোরেশনের সম্প্রতি অন্তর্ভুক্ত এলাকার গৃহকর মূল্যায়নের আওতায় আনা হয়েছে।

ওয়ার্কার্স পাটির এমপি বেগম লুৎফুন নেসা খানের অপর এক প্রশ্নের জবাবে তাজুল ইসলাম জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মালিকাধীন বৈদ্যুতিক খুটি হতে অবৈধ ক্যাবল অপসারণের জন্য শিগগির অভিযান পরিচালনা করা হবে। গত ৫ বছর ইন্টারনেন্ট অপসারণে ইন্টারনেট ও ডিশলাইন ক্যাবল অপসারণে কোন অভিযান পরিচালনা করা হয়নি।

আওয়ামী লীগের এমপি বেনজীর আহমদের আরেক প্রশ্নের জবাবে এলজিআরডিমন্ত্রী জানান, ঢাকা ওয়াসার পাইপ লাইনের কারণে পানি দূষণের ঘটনা যাতে না ঘটে সেই লক্ষ্যে ঢাকা ওয়াসা ট্রেন্সলেস প্রযুক্তির মাধ্যমে ডিএমএ চালু করে সব পুরানো লাইন পরিবর্তনের কার্যক্রম বাস্তবায়ন করছে। রাজধানীর দুই সিটিতে ভূগর্ভস্থ পানি এবং ভূ উপরিস্থ পানি বিশুদ্ধ করে লাইনে সরবরাহ করা হচ্ছে।

সরকারি দলের এমপি শামসুন নাহারের অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক এয়ারপোর্ট থেকে চৌরাস্তা হয়ে শিববাড়ি পর্যন্ত বিআরটি এর কাজ চলমান রয়েছে। যাত্রীদের সুবিধার্থে গাজীপুর জেলা পরিষদ কর্তৃক ৬টি যাত্রী ছাউনি ও একটি পাবলিক টয়লেট নির্মাণ করা হয়েছে। গাজীপুরে আরো যাত্রী ছাউনি ও পাবলিক টয়লেট নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

Place your advertisement here
Place your advertisement here
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর