ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৪২

`খালেদা জিয়া মুক্তি পেয়েও করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে নেই`       

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের চীফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে খালেদা জিয়া মুক্তি পেয়ে ঘরে বসে আছেন। মুক্তি পাওয়ার পরে এই করোনা দুর্যোগে তিনি জনগণের জন্য একটি কথাও বলেননি। বিএনপির নেতাদের রিলিফ দিতেও তেমন দেখা যায়নি। এ সময় তিনি আরো বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১টি নির্দেশনাসহ বিভিন্ন সময়ে যে নির্দেশনাগুলো আমাদের দিয়েছেন তা মেনে চলতে হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা ভাতা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথাগুলো বলেন। এর আগে তিনি দত্তপাড়ায় তার পিতা জাতীয় সংসদের সাবেক সদস্য ও গণপরিষদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, মুজিব বাহিনীর কোষাধ্যক্ষ, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, বিশিষ্ট সমাজ সেবক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের ২৯ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও মোনাজাতে অংশ নেন।

এ সময় মরহুমের কনিষ্ঠ ছেলে ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, লিখন চৌধুরী, রিপন চৌধুরীসহ পরিবারের অন্যান্য সদস্যরা ও মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা প্রশাসন, জেলা-উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও একইদিন চীফ হুইপ প্রধানমন্ত্রীর তহবিল থেকে উপজেলার ৩৬টি কওমী মাদ্রাসার প্রত্যেককে ১০ হাজার টাকার চেক, উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১১৮ জন দপ্তরি ও নৈশ প্রহরীদের মাঝে চালসহ খাবার সহায়তা প্রদান, ৯০ জন মায়েদের প্রত্যেককে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা ভাতা বাবদ ৯ হাজার টাকার চেক প্রদান করেন।

পাঁচ্চর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম লিয়াকত ঢালী ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আতিকুর রহমান মাদবরের মায়ের কবর জিয়ারত করে শোকার্ত পরিবারকে তিনি শান্তনা দেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন, উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. লতিফ মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খান (তোতা) প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে এবার দাদা ভাইয়ের মৃত্যুবার্ষিকীর কর্মসূচীগুলো স্বাস্থ্যবিধি মেনে পালন করা হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে অন্যান্য বছর উপজেলা আওয়ামী লীগ নানান কর্মসূচী আয়োজন করলেও করোনা ভাইরাসের কারণে জনসমাগম এড়াতে এবার কর্মসূচীতে পরিবর্তন আনা হয়েছে। পৌরসভা ও ইউনিয়নের প্রতিটি মসজিদে দোয়া ও ইফতার মাহফিল স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজন করা হয়েছে। মন্দিরগুলোতেও আয়োজন করা হয়েছে প্রার্থনা সভার।

Place your advertisement here
Place your advertisement here
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর