ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু এসব তথ্য নিশ্চিত করে বলেন- রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৫ জন, গাইবান্ধায় ৬, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাটে ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৯১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রংপুরে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধার মৃত্যু অনুমতি দেয়া পাঁচ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কোভিড-১৯ পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর ২০২০ সালে নিবন্ধিত হজযাত্রীদের জন্য ৮ নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় বন্যার সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোজ খবর নিচ্ছেন-পানিসম্পদ উপমন্ত্রী মানবদেহে কোভিড ভ্যাকসিনের সফল প্রয়োগের দাবি রাশিয়ার!
১০৮

ক্ষমতার দাপট দেখাবেন না, দেখালে ক্ষমতা থাকবে নাঃ রংপুরে কাদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

দাপট দেখালে ক্ষমতা থাকবে না বলে দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, ‘প্রিয় ভাই ও বোনেরা। আজ সু-সময়ে আছেন। এই সু-সময় চিরদিন নাও থাকতে পারে। ক্ষমতা চিরদিন থাকে না, এক সময় চলে যাবে। তাই ক্ষমতার দাপট কেউ দেখাবেন না। বিনয়ী থাকবেন। সাধারণ জীবন যাপন করতে হবে। অনেক স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন দেখাতেও হবে।’

মঙ্গলবার (২৬ নভেম্বর) বেলা ৩টায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘দলের মধ্যে দলাদলি করবেন না। ঘরের মধ্যে ঘর করবেন না। আত্মীয় স্বজন দিয়ে কমিটি ভর্তি করবেন না। ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। ত্যাগীরা কোণঠাসা হয়ে পড়লে আওয়ামী লীগ টিকে থাকতে পারবে না। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও উন্নয়নকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে।’

চলমান শুদ্ধি অভিযানে নতুনদের আওয়ামী লীগের প্রতি মুখ ফিরিয়ে না নেওয়ার অনুরোধ করে ওবায়দুল কাদের বলেন, ‘আপনাদেরকে আমন্ত্রণ করেছি- আওয়ামী লীগের দরজা শিক্ষিত, ক্লিন ইমেজ ও ভালো লোকদের জন্য খোলা রয়েছে। আওয়ামী লীগে শেখ হাসিনা যতদিন আছেন, এই দেশ উন্নত হবে। রংপুরে উন্নয়ন হবে। দেশে সমৃদ্ধি আসবে।’

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্দে, রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

এছাড়া রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও মহানগরের সভাপতি সাফিয়ার রহমান সফি বক্তব্য দেন। সম্মেলনে আলোচনা পর্বে সঞ্চালনা করেন মহানগরের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল।

Place your advertisement here
Place your advertisement here
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর