ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
১৪৮

কোন বয়সের পুরুষদের নারীরা প্রতি বেশি দুর্বল 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

কিছুকাল আগেও বিয়ের ক্ষেত্রে নারী থেকে পুরুষের বয়স দশ বছর বেশি থাকত। এই পার্থক্য খুবই সাধারণ ছিল। সময় বদলেছে, তাই এই চিন্তাধারারও পরিবর্তন হয়েছে। এখন প্রায় সমবয়সী কিংবা বছর দুইয়ের ব্যবধানেই বিয়ে হয়ে থাকে। যদিও এখানে নারী-পুরুষের পছন্দের প্রাধান্যটাই বেশি থাকে। তারপরও নারীরা কোন বয়সের পুরুষদের প্রতি একটু বেশি দুর্বল থাকে তা নিয়ে করা হয়েছে গবেষণা।

এর জন্য করা হয়েছে জরিপ। যার ডাটাও প্রকাশ করা হয়েছে। কিছুদিন আগে করা একটি গবেষণায় পাওয়া গেছে, পুরুষরা তার থেকে একটু কম বয়সী নারীর দিকে বেশি আকৃষ্ট হয়। কারো কারো ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। তবে মাত্র গোটা কয়েকের ক্ষেত্রেই এই ব্যতিক্রম দেখা দেয়।

এক্ষেত্রে নারীর চাওয়া ঠিক উল্টো।একজন নারী তার সঙ্গী হিসেবে সবসময় তরুণ কাউকে চায়। এক সমীক্ষায় দেখা গেছে, নারীরা তার সঙ্গী হিসেবে তার সমবয়সী বা তার থেকে হালকা একটু বেশি বয়সের পুরুষ চায়।

অন্যদিকে একজন পুরুষ এমন নারীকে চায় যার বয়স ২০ এর কাছাকাছি। একজন নারী যখন ২২ বছর অতিক্রম করে তখন একজন পুরুষের আকর্ষণ হারাতে শুরু করে। ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণা পরিচালিত ও প্রমানিত হয়েছে। যেখানে আরো বলা হয়েছে যে, কোনো নারীর বয়স যদি ধরা হয় ২৮ বছরের মত, তবে সেই নারী ২৮ বছরের কাছাকাঠি বয়সের পুরুষকে পছন্দ করে। অপরদিকে নারীরা ২২ বছরের পর পুরুষের কাছে তার চাহিদা হারাতে শুরু করে।

Place your advertisement here
Place your advertisement here
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর