ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

কোনো চক্রান্তই আর কাজে আসছে না বিএনপির

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

পর পর তিনটি জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবি। এক নির্বাচন বর্জনের পর দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে ক্ষমতার বাইরে বিএনপি। বারবার চেষ্টা করেও সরকার পতনের আন্দোলনে সফল হতে পারেনি দলটি।

তাই অনেকটা হতাশা নিয়েই আন্দোলনের পথে না হাঁটার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। বৃহৎ আন্দোলন তো দূরের কথা, ছোটোখাটো মিছিল-মিটিং করারও সামর্থ্য যেন হারিয়ে ফেলেছে বিএনপি।

দলীয় সূত্রে জানা গেছে, দুর্নীতির দায়ে দীর্ঘ ২৫ মাস কারাভোগের পর এখন অসুস্থ হয়ে হাসপাতালে দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। শেষ বয়সে এসে নতুন করে আন্দোলনের মাঠে নামার শক্তি তার নেই।

এদিকে দলের দ্বিতীয় নেতা তারেক রহমানও পলাতক রয়েছেন লন্ডনে। এর বাইরে দলের ভেতর রয়েছে নানা কোন্দল। এমন পরিস্থিতিতে আন্দোলন করার শক্তি বা সামর্থ্য, কোনটিই নেই বিএনপির।

চলমান করোনা ও বন্যা পরিস্থিতিকে পুঁজি করে জনগণের কিছুটা কাছে যেতে চেয়েছিল দলটি। ধারণা করা হয়েছিল, মিটিং-মিছিল না থাকলেও আপাতত ত্রাণকে কাজে লাগিয়ে রাজনীতি করা যাবে। তবে সেই চেষ্টাতেও ব্যর্থ বিএনপি। করোনাকালে ত্রাণ কার্যক্রমে দলের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি।

দলের নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে, ক্ষমতায় যাওয়ার কোনো চক্রান্তই আর কাজে আসছে না বিএনপির। বিদেশি কূটনীতিকদের কাছেও এ পর্যন্ত বহুবার প্রত্যাখ্যাত হয়েছে দলটি। বর্তমানে খালেদা জিয়া তার ছেলের নির্দেশনা মানছেন না। এছাড়া দলের স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের সঙ্গেও তার খুব একটা যোগাযোগ নেই।

এ বিষয়ে জানতে চাইলে দলটির নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা বলেন, দলের সার্বিক কার্যক্রমে আসলে খালেদা জিয়া হতাশ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পলাতক থাকায় আন্দোলনের পরিবেশ তৈরি করা সম্ভব হয়নি। এর ফলে বিএনপির ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভাবনাই নেই।

Place your advertisement here
Place your advertisement here