• শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চাল নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ঘুরছেন রসিক মেয়র করোনার রোধে রংপুরে হাত ধোয়া শেখাচ্ছেন সেনা সদস্যরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিশ্বের ফুটবল বদলে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ সালের হজ্জ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা
১৮৪৩

কুড়িগ্রামে তীব্র ঠান্ডায় বেড়েছে দুর্ভোগ: তাপমাত্রা ৭.২ ডিগ্রি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। মাঘ মাসের শুরু থেকে তাপমাত্রা কমতে থাকায় হাড় কাঁপানো ঠান্ডা বিরাজ করছে। ঘন কুয়াশার সঙ্গে হিম বাতাস বয়ে যাওয়ায় ঠান্ডার তীব্রতাও বাড়ছে। মঙ্গলবার সকাল থেকে কুড়িগ্রামে সূর্যের দেখা মিলেনি। তীব্র ঠান্ডার সঙ্গে দুর্ভোগে পড়েছে মানুষ। অনেকে বাড়ির পাশে খড়কুটো জ্বালিয়ে আগুন নিবারণের চেষ্টা করছেন।

এছাড়া কনকনে ঠান্ডায় শিশুরা আক্রান্ত হচ্ছে শ্বাসকষ্ট, ডায়রিয়াসহ ঠান্ডাজনিত নানা রোগে। কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসা নিচ্ছে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশু ও বৃদ্ধরা। এর মধ্যে ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে ১৬ নদ-নদী বেষ্টিত কুড়িগ্রামের চার শতাধিক চরাঞ্চলের মানুষের। স্থানীয় বৃদ্ধা তারা বিবি ও জোহরা বিবি জানান, ঠান্ডার কারণে তিনি কাজ করতে পারছেন না। বাড়িতে খড়কুটো জ্বালিয়ে রেখেছেন।

কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, বুধবার কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার সঙ্গে হিম বাতাস বয়ে যাওয়ায় ঠান্ডার তীব্রতা বাড়ছে। 

সুবল চন্দ্র সরকার আরো বলেন, কুড়িগ্রামে তাপমাত্রা কমছে। এখানে শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পাশাপাশি গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হতে পারে।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর