ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
২৯১

কুড়িগ্রামে চরে উৎপাদিত ফসলের বিপণন নিয়ে কর্মশালা

দৈনিক রংপুর

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

Find us in facebook

Find us in facebook

কুড়িগ্রামে নদ-নদী তীরবর্তী চরাঞ্চলে উৎপাদিত ফসলের বাজারজাত করণ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার শহরের অভিনন্দন কনভেনশন সেন্টারে ‘মেকিং মার্কেট ওয়ার্ক ফর চরস’ (এমফোরসি) নামে একটি প্রকল্পের আওতায় একটি বেসরকারি সংগঠন এই কর্মশালার আয়োজন করে। এতে কৃষিপণ্য ক্রয়কারী ব্যবসায়ী, এজেন্ট ও কোম্পানির প্রতিনিধিরা অংশ নেন।

এমফোরসির এরিয়া কো অর্ডিনেটর আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক ড. মো: মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এমফোরসির পোর্টফলিও ম্যানেজার ইয়াসির আরাফাত, বেসরকারি সংস্থা এমজেএসকেএস এর সেন্ট্রাল মনিটরিং অফিসার মজিবর রহমান ও জেলা মার্কেটিং অফিসার মো: নাসির উদ্দিন।

কর্মশালায় জানানো হয়, প্রকল্পের মাধ্যমে চরের কৃষি ও গবাদী পশুর উন্নয়ন ও বাজার সংযোগ অনেক বৃদ্ধি পেয়েছে। উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন চরের চাষীরা। প্রথম পর্যায়ে ৯২ হাজার ও দ্বিতীয় পর্যায়ে ২৫ হাজার কৃষি পরিবারের আয়বৃদ্ধি ও জীবনযাত্রার মান বৃদ্ধিতে সহায়তা করছে এই প্রকল্প।

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট কো অপারেশন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ও পল্লী উন্নয়ন একাডেমি যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

Place your advertisement here
Place your advertisement here
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর