ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

কর্মহীন মানুষের জন্য গাইবান্ধায় এক টাকায় ঈদ বাজার 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধায় শিক্ষার্থীরা বসিয়েছেন ঈদ বাজার। এ বাজারে শুধুমাত্র ক্রেতা হিসেবে থাকছেন কর্মহীন অসহায় মানুষেরা। তাদের জন্য রয়েছে ঈদ অফার। এই অফারে মাত্র এক টাকার বিনিময়ে দুস্থ মানুষেরা কিনছেন-মুরগি, সেমাই, সুজি, দুধ, চিনি, লবণ, পেঁয়াজ, মরিচ, আলু, পটল, মিষ্টি কুমড়া ও ডাল।

বুধবার (১২ মে) বিকেলে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাইবান্ধার শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের গাইবান্ধা’ এর সহযোগিতায় গাইবান্ধা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এই বাজারটি বসানো হয়েছে। এটি উদ্বোধন করেন, জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা।

আমাদের গাইবান্ধা এর সভাপতি মোঃ সায়হাম রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শাহজাহান খান আবু, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেবনাথ, সংগঠনের সাধারণ সম্পাদক মুসাভিভর রহমান খান প্রমুখ।

এক টাকার বাজারে আসা খদ্দের কছিমন বেওয়া বলেন, এক টাকা দিয়ে মুরগি-তরিতরকারিসহ অন্যান্য জিনিসপত্র কিনতে পেয়ে অনেকটাই ভালো লেগেছে। যারা এ সুযোগ করে দিয়েছেন, তাদেরকে দোয়া করি আল্লাহ যেন আরো এমন কাজ করার তৌফিক দান করে।

সংগঠনটির সাধারণ সম্পাদক মুসাভিভর রহমান খান জানান, গ্লোবাল ভিলেজ থিউরি অনুযায়ী ছোট্ট একটি গ্রাম পরিণত করার প্রত্যয়ে ২০১৪ সালে সংগঠনটির যাত্রা শুরু করা হয়। ২০ জন শিক্ষার্থীর মাধ্যমে সংগঠনের কার্যক্রম শুরু হয়ে বর্তমানে ৫৪ হাজার সদস্যের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সভাপতি মো. সায়হাম রহমান বলেন, শুধু এক টাকার বাজারই নয়, করোনা পরিস্থিতে জনগণকে সচেতন করা,কয়েক দফা ত্রাণ বিতরণ, অসহায়দের রক্ত যোগান, ধর্ষণ প্রতিরোধসহ সামাজিক বিভিন্ন ইস্যুতে সচেতনতাকরণ, তরুণ সমাজের মেধা বিকাশে সহযোগিতা কার্যক্রম এই সংগঠনের আওতায় অব্যাহত রয়েছে। এছাড়া করোনা পরিস্থিতে জনগণের মধ্যে প্রতিদিন ইফতার কার্যক্রম পরিচালিত হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here