ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৬১

করোনা: হটলাইনে যুক্ত ৩৮০৭ জন স্বেচ্ছাসেবী চিকিৎসক   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসা ব্যবস্থাপনা ও হাসপাতাল সংক্রমণরোধ এবং নিয়ন্ত্রণের জন্য ইতোমধ্যে ৩ হাজার ৬২৫ জন চিকিৎসক ও ১ হাজার ৩১৪ জন নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। 
এছাড়া স্বেচ্ছাসেবী হিসেবে করোনা ভাইরাস সংক্রমণ সংক্রান্ত তথ্য ও চিকিৎসাসেবা দিতে ১৩ এপ্রিল সকাল আটটা পর্যন্ত হটলাইনে যুক্ত হয়ে চিকিৎসাসেবা দিচ্ছেন ৩ হাজার ৮০৭ জন চিকিৎসক।

জানা যায়, দেশের জনগণকে সন্দেহজনক কোভিড-১৯ সংক্রমণের বিষয় স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ অথবা ৩৩৩, আইইডিসিআর এর হটলাইন সমূহ (০১৯৪৪৩৩৩২২২,০১৬৫৫) এবং স্থানীয় হাসপাতাল সমূহে কল করে অবহিত করতে হবে।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর এর হট লাইনের ১০৬৫৬ ও ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে কল এসেছে ৩ হাজার ৮৬টি, স্বাস্থ্য অধিদপ্তরে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ নম্বরে কল এসেছে ৫৬ হাজার ১৬৩টি। এছাড়া ৩৩৩ নম্বরে কল এসেছে ৪৩ হাজার ৫৮৮ টিসহ মোট কল এসেছে ১ লাখ দুই হাজার ৮৩৭টি।

 গত বুধবার (১৫ এপ্রিল ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭১ জন। বর্তমানে আইসোলেশন রয়েছেন ৪৩৩ জন। হাসপাতাল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫৪২ জন। অদ্যাবধি হোম কোয়ারেন্টিন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৩৮৯ জন।

বিজ্ঞতিতে বলা হয়, সারাদেশে সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৪৮ জনের নমুনা। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭৪০ জনের। অদ্যাবধি মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮ জনের।

এর আগে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৯ জন। মোট আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩১ জন। নতুন করে সুস্থ হয়েছে ৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪৯ জন।

Place your advertisement here
Place your advertisement here
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর