ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫২৩ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের আক্রান্তের পরিসংখ্যানে সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪২ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে।
  • শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রোববার থেকে গণপরিবহন চালুর প্রস্তুতি নিচ্ছে মালিক-শ্রমিকরা লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ টেকনিশিয়ানসহ আরো ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার ঢাবি ছাত্রলীগ নেতার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে দোয়া মাহফিল মানবিকতার উজ্জল দৃষ্টান্ত সৃষ্টি করলেন লালমনিরহাটের এসপি আবিদা
৩০

করোনা: ফুলবাড়ীতে বিপাকে শ্রমজীবী মানুষ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

সরকারি নির্দেশনায় দিনাজপুরের ফুলবাড়ীতে করোনা ভাইরাস বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পৌর শহর ও গ্রামঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শুধুমাত্র কাঁচাবাজার, ঔষধের দোকান ও নিত্যপন্যের দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। কিন্তু এসব দোকানও সন্ধ্যার পর বন্ধ হয়ে যাচ্ছে। 

গণ পরিবহন বন্ধ থাকায় জনশূন্য হয়ে পড়েছে রাস্তা-ঘাট। শহর ও গ্রামের রাস্তায় দু’একটি করে রিকসা,অটোরিকসা দেখা গেলেও ভাড়া পাচ্ছেন না চালকরা,এ অবস্থায় বিপাকে পড়েছেন শ্রমজীবি নিম্ন আয়ের মানুষ। এমতাবস্থায় উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে সকলকে এগিয়ে আসার আহব্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী।

এদিকে জেলা-উপজেলায় গণ বিজ্ঞপ্তি প্রকাশ ও মাইকিং করে দোকানপাট, যান চলাচল বন্ধ রাখাসহ সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশনা অব্যাহত রেখেছে স্থানীয় প্রশাসন। আর এ নির্দেশনা কার্যকর করতে সেনাবাহিনীর পাশাপাশি কাজ করছে পুলিশ বাহিনী।

ফুলবাড়ী শহরের রিকসা চালক শফিকুল ইসলাম জানান, একদিন রিকসা নিয়ে বের না হলে খাবার জোটে না। তাই রিকসা নিয়ে সকাল থেকে শহরে ঘুরছি। শহরে রাস্তায় লোকজন নেই তাই পেছেঞ্জার মিলছেনা। প্রতিদিন ৩-৪ টাকা রোজগার করি এখন এমন অবস্থা সকাল থেকে এখনো পর্যন্ত ২০টাকা কামাইছি। আয় রোজগার করতে না পারলে পরিবারে খাবার জুটবে না।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী বলেন, কোভিড-১৯ এর প্রভাবে সারাবিশ্ব আজ বিপর্যস্ত। এই দুর্যোগ মোকাবেলা করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। প্রয়োজন সকলের সহযোগিতা। আশেপাশে এমন অনেকেই আছেন দিনের রোজগার দিয়ে সেই দিনের আহারের ব্যবস্থা করেন। পাশাপাশি কিছু ভাসমান মানুষও রয়েছে। সেই সকল খেটে খাওয়া পরিশ্রমী মানুষ যাতে না খেয়ে না থাকেন সে ব্যাপারে আমরা সকলেই এগিয়ে আসি। কেউ যদি এই কাজে প্রশাসনকে সহায়তা করতে চায়, তবে প্রশাসনকে জানানোর অনুরোধ জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর