ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
১৫৮

করোনাভাইরাস রোধে পীরগঞ্জে হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

দেশে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রংপুরের পীরগঞ্জে সকল হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) থেকে এই নির্দেশ কার্যকর করা হবে। পীরগঞ্জ সদর উপজেলার ছোট বড় সকল হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকবে। তবে কতদিন বন্ধ থাকবে তা নির্ধারণ করা হয়নি। পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টিএমএ মমিনেএ খবর নিশ্চিত করেন।
তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধে পীরগঞ্জে গঠিত কমিটি জরুরি সভা করে হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখতে সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও যেখানে জনসমাগম ঘটে এমন স্থান পরিহারের জন্য সবাইকে অবগত করা হয়েছে।

ইউএনও বলেন, বিয়ে-সাদী, ধর্মীয় অনুষ্ঠানসহ সামাজিক অনুষ্ঠান যেখানে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান পরিহারের জন্য সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গৃহীত সিদ্ধান্ত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অবগত করা হয়েছে বলেও জানান টিএমএ মমিন।

এদিকে ইউএনও টিএমএ মমিনকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিনকে সদস্য সচিব করে করোনাভাইরাস রোধ ও জনসচেতনতা বাড়াতে পীরগঞ্জে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

ওই কমিটির সদস্য সচিব ডা. রুহুল আমিন জানান, করোনাভাইরাস মহামারি আকার ধারণ করার আগেই আমরা জনগণকে সচেতন করতে উপজেলার সকল পর্যায়ের প্রতিনিধির সমন্বয়ে সভা করে কমিটি গঠন করেছি। পাশাপাশি এই ভাইরাসপ্রতিরোধে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠানগুলোও পরিহার করার জন্য আহ্বান জানিয়েছি।

উপজেলা সদরের ক্যাফে অনন্যার স্বত্বাধিকারী পলাশ মিয়া বলেন, ইউএনও সাহেব হোটেলে এসে শুক্রবার থেকে হোটেল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর