• বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
২০১৯-২০ অর্থবছরে দেশে মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার করোনা ভ্যাকসিন উৎপাদনে প্রস্তুত দেশের চার কোম্পানি বন্যায় এ পর্যন্ত ১১,৭৫০ টন চাল বিতরণ করেছে সরকার দেশে ৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে চীনা প্রতিষ্ঠান ঐক্যফ্রন্টের ভূমিকায় বিভক্ত হয়ে পড়েছেন বিএনপি নেতাকর্মীরা
১৯৫৫

করোনা:বড় জমায়েত এড়িয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসের কারণে বড় জমায়েত এড়িয়ে চলার নির্দেশ দিয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৯ মার্চ) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে তিনি বলেন, আমরা যেন আতঙ্কিত না হই, আমাদের মাধ্যমে সেটি ওনার অনুরোধ। প্রধানমন্ত্রীর নির্দেশনা আমরা বড় গ্যাদারিং এড়িয়ে চলব যতটুকু সম্ভব।

তিনি বলেন, এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই আমাদের। এটি ছোঁয়াচে অবশ্যই। সারা পৃথিবীতে এটি হয়েছে, তারা ম্যানেজ করছে। মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এতেজন আক্রান্ত হয়েছেন, এতেজন মারা গেছেন। কিন্তু কতে লোক সুস্থ হয়েছে তা তেমন শুনছি না।

তিনি বলেন, করোনাভাইরাস যখন বিশ্বের বিভিন্ন দেশে ধরা পড়েছে তখন থেকে আমাদের প্রস্তুতি শুরু হয়েছে। আমরা সব সময়ই এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে থাকি। চীন থেকে যখন ছাত্রদের নিয়ে আসা হলো তখনও আমরা প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছিলাম।

সচিব জানান, আজকে প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো যেহেতু এটি ছোঁয়াচে রোগ এটি এভাবেই ছড়ায়। আমাদের কর্মকৌশলে প্রধানমন্ত্রীর নির্দেশনা তিন স্তরের নির্দেশনা হলো- প্রথমত ব্যবস্থা হিসেবে যাতে ভাইরাসটি দেশে না আসে সে বিষয়টি কন্ট্রোল করা। দ্বিতীয়ত যদি আসে তাহলে একজন থেকে আরেকজনে না ছড়ায় সে জন্য ট্রান্সমিশন কন্ট্রোল করব সে ব্যবস্থা নেবো। তৃতীয়ত যদি কিনা আবির্ভাব হয় কিভাবে তা ম্যানেজ করব। প্রধানমন্ত্রীর কাছে আমরা কেসগুলো নিয়ে রিপোর্টও করেছি, তিনি বলেছেন আমাদের কী করতে হবে।

Place your advertisement here
Place your advertisement here
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর