ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৩০

এসএসসির ফল প্রকাশ হবে এ মাসের শেষেই!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

মাধ্যমিক ও সমমান পরীক্ষার (এসএসসি) খাতা আগেই দেখা হয়ে গিয়েছিল, বাকী ছিল কেবল ওএমআর শিট যাচাই। যে কারণে আটকে ছিল পরীক্ষাটির ফল। তবে ডাক বিভাগের সহায়তায় ওএমআর শিট বোর্ডে এসে পৌঁছানোতে চলতি মাসের শেষ দিকে ফল প্রকাশের সম্ভাবনা দেখা দিয়েছে। 

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক মু. জিয়াউল হক বলেছেন, চলতি মাসেই ফল প্রকাশ করা সম্ভব। আমাদের কাছে ওএমআর শিটগুলো এসে পৌঁছাচ্ছে। সেগুলো যাচাইও করা হচ্ছে। এ মাসের শেষ দিকে ফল প্রকাশ করা যেতে পারে।

এর আগে তিনি জানিয়েছিলেন, বিকল্প পদ্ধতি না পাওয়ার কারণেই যথা সময়ে মাধ্যমিক ও সমমানের (এসএসসি) পরীক্ষার ফল প্রকাশ করতে পারেনি। গণপরিবহন চালু না থাকাকেও ফল প্রকাশ করতে না পারার গুরুত্বপূর্ণ কারণ হিসেবে বর্ণনা করেছিলেন তিনি।

বোর্ড প্রধান জানান, গণপরিবহন বন্ধ থাকায় তখন পরীক্ষার্থীদের উত্তরপত্র বোর্ডে এসে জমা দিতে পারেননি পরীক্ষকরা। এখন ডাক বিভাগের সহায়তায় উত্তরপত্র বা শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর ওএমআর শিট (অপটিক্যাল মার্ক রিডার) বোর্ডে পাঠানো হয়েছে। যা গত ১৮ মার্চ স্ক্যানিং কার্যক্রম স্থগিত করেছিল ঢাকা বোর্ড।

উল্লেখ্য, এ বছর ২৮ হাজার ৮৮৪টি প্রতিষ্ঠান থেকে ৯টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসিতে ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ৭ লাখ ৯১ হাজার ৯১৮ জন ছাত্র এবং ৮ লাখ ৪৩ হাজার ৩২২ জন ছাত্রী। এছাড়াও দাখিলে এবার ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ৩১ হাজার ২৮৫ জন পরীক্ষা দেয়।

পরীক্ষা ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে শুরু হয়ে মার্চের ৫ তারিখ শেষ হয়।

Place your advertisement here
Place your advertisement here
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর