ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

এখন থেকে ঘরে বসেই অনলাইনে ভূমি মামলার শুনানি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

অনলাইনে ভূমি সংক্রান্ত মামলার শুনানি কার্যক্রম শুরু করেছে ভূমি মন্ত্রণালয়। এর ফলে নির্ধারিত দিনে দেশ-বিদেশের যে কোন স্থান থেকে শুনানিতে অংশ নেওয়া যাবে। বুধবার মন্ত্রণালয়ের সভা কক্ষে ভূমি রাজস্ব বিষয়ক আদালতে অনলাইন শুনানি ব্যবস্থা উদ্বেধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

প্রযুক্তি নির্ভর আধুনিক ও টেকসই ভূমি রাজস্ব ব্যবস্থা গড়ে তুলতে ভূমি সংক্রান্ত মামলার বিচারিক কাজে অনলাইন শুনানি চালু করা হয়েছে।

মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করেছে। এই কার্যক্রম পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত দেশের অন্যান্য ৬১ জেলায় চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, হাতের মুঠোয় ভূমিসেবা এখন আর শ্নোগান নয়। এটি এখন বাস্তবতা। ভূমি রাজস্ব আদালতে অনলাইন শুনানি ব্যবস্থা চালুর ফলে মানুষের হয়রানি, ভোগান্তি কমার পাশাপাশি সময় ও অর্থ সাশ্রয় হবে।

ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান পিএএ'র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মো. মশিউর রহমান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম এনডিসি, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার দাস, মুহাম্মদ সালেহউদ্দীন প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here