সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৯৫

উত্তরাঞ্চলের মহাসড়কগুলো চারলেনে উন্নীত করার কাজ চলছেঃ কাদের

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গোটা উত্তরের মহাসড়কগুলো চারলেনে উন্নীত করার কাজ চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বেলা ৩টায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ জানান।

রংপুরের উন্নয়ন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘রংপুর অঞ্চলে ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত চারলেন রাস্তা হয়েছে। এই চারলেনের রাস্তার কাজ এখন বগুড়া থেকে রংপুরে শুরু হয়েছে। রংপুর থেকে এরপর চারলেন চলে যাবে বুড়িমারীতে। তারপর চলে যাবে বাংলাবান্ধা পর্যন্ত।’

তিনি বলেন, ‘রংপুর বামনডাঙ্গা হতে আফতাবগঞ্জ ৭২ কিলোমিটার সড়ক ৪২৫ কোটি টাকা ব্যয়ে প্রশস্ত করা হচ্ছে। ১০৭ কোটি টাকা ব্যয়ে বালাশী সেতু, শ্যামপুর সেতু, নেংটিচড়ার সেতুর কাজ এগিয়ে চলেছে। চারলেন ছাড়াও রংপুর, গঙ্গাচড়া, হাজিরহাটসহ বিভিন্ন সড়ক প্রশস্তকরণের পরিকল্পনা নেওয়া হয়েছে। রংপুর শহর, রংপুর বাইপাস, রংপুর-কুড়িগ্রাম, রংপুর-পার্বতীপুর, মিঠাপুকুর, ফুলছড়ি সড়কের রক্ষণাবেক্ষণের কাজ খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে।’

বিদ্যুতায়ন নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘কোথাও কোথাও শতভাগ আছে। সর্বমোট ৯৪ ভাগ মানুষ রংপুরে বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। সোলার সুবিধা পাচ্ছে। ইউনিয়নে ইউনিয়নে ডিজিটাল সেন্টার পৌঁছে গেছে। রংপুরের মঙ্গাকে শেখ হাসিনা জাদু ঘরে পাঠিয়েছে। মঙ্গা বলতে আর কিছু নেই। রংপুরকে আরও উন্নত করবেন প্রধানমন্ত্রী।’

দলীয় নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে অনুসরণ করুন। শেখ হাসিনাকে অনুসরণ করুন। আজকে শেখ হাসিনা বিশ্বের সেরা দু’জন প্রধানমন্ত্রীর একজন। বিশ্বের তিনজন রাষ্ট্রনায়কের মধ্যে একজন। বিশ্বের দশজন পরিশ্রমী নেতাদের মধ্যে শেখ হাসিনা একজন। বাংলাদেশে বঙ্গবন্ধুর রক্তাক্ত বিদায়ের পর গত ৪৪ বছরের সবচেয়ে সাহসী রাজনীতিক শেখ হাসিনা। তাকে অনুসরণ করে দেশ ও দলকে এগিয়ে নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের কেউ বলতে পারবে না শেখ হাসিনা দুর্নীতিবাজ। বিশ্বের কেউ বিশ্বাসও করবে না। তাই দলের নেতাকর্মীদের কাছে অনুরোধ, আপনাদেরকে স্বচ্ছ ক্লিন ইমেজ বজায় রাখতে হবে। আপনাদের দুঃসময়ের নেতা-কর্মীদের মূল্য দিতে হবে। মূল্যায়ন করতে হবে।

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্দে, রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

এছাড়া রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও মহানগরের সভাপতি সাফিয়ার রহমান সফি বক্তব্য দেন। সম্মেলনে আলোচনা পর্বে সঞ্চালনা করেন মহানগরের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here
এই বিভাগের আরো খবর