বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৭১

আরো ১১০৩ মেট্রিক টন পেঁয়াজ পৌঁছালো টেকনাফে

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে কক্সবাজারের ১২ ব্যবসায়ীর কাছে এক হাজার ১০৩ মেট্রিক টন পেঁয়াজ পৌঁছেছে। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত ২১টি ট্রলারে জেলার টেকনাফ স্থলবন্দরে এসব পেঁয়াজ পৌঁছায়।

এসব তথ্যটি নিশ্চিত করে টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন বলেন, ব্যবসায়ী আব্দুল জব্বারের ৯৯ দশমিক ৮০০, শওকত আলম চৌধুরীর ১০৪ দশমিক ৪৫১, কামরুলজ্জামানের ৯৯ দশমিক ৮০০, আব্দুস শুক্কুরের ৩৩ দশমিক ৪২০, নুর মোহাম্মদের ৩৪ দশমিক ৫০০, মোহাম্মদ মাসুমের ৯১ দশমিক ৪০০, মোহাম্মদ হাশেমের ৪১, এম. জুয়েলের ৫৯ দশমিক ৮৮০, এম.এ হাশেমের ৯৯ দশমিক ৮০০, নুরুল কায়েসের ১৯৯ দশমিক ৬০০, মিটু দাশের ৫৯ দশমিক ৮৮০ ও মোহাম্মদ সেলিমের ১৭৯ দশমিক ৬৪০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে।

স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠানের ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন বলেন, সোমবার বিকেল পর্যন্ত ৬৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক স্থলবন্দর ছেড়ে গেছে। আরো ২০টির মতো ট্রাকে পেঁয়াজ লোডিং করা হচ্ছে। সেগুলোও রাতের মধ্যে দেশের বিভিন্ন জেলায় চলে যাবে।

২৯ সেপ্টেম্বর থেকে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। এরপর ৩০ সেপ্টেম্বর মিয়ানমার থেকে ৬৫০টন পেঁয়াজ আসে। সোমবার বিকেল পর্যন্ত চলতি নভেম্বর মাসে মিয়ানমার থেকে ২০ দফায় ১৭ হাজার ৯৪৯ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। এছাড়া ভারত থেকে রফতানি বন্ধের পর বিভিন্ন দেশ থেকে ৩৯ হাজার ৪৪৭ টন পেঁয়াজ এসেছে।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here
এই বিভাগের আরো খবর