ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৩৪ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৯১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান ও তাঁর স্ত্রী জেলী রহমানের করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রাষ্ট্রনায়ক ও বিশ্ব গণমাধ্যমের চোখে বঙ্গবন্ধু বন্যার্তদের পাশে নেই কুড়িগ্রাম বিএনপি ‘রাজধানীর বিদ্যুতের লাইন পর্যায়ক্রমে আন্ডারগ্রাউন্ডে চলে যাবে’ ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু বর্জ্য ব্যবস্থাপনায় সিটি কর্পোরেশনগুলো সফল : এলজিআরডি মন্ত্রী
১০

আরববিশ্বে প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র চালু আমিরাতের 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২০  

Find us in facebook

Find us in facebook

মঙ্গলগ্রহে নভোযান পাঠানোর রেশ না কাটতেই আরেক চমকপ্রদ ঘোষণা দিলো সংযুক্ত আরব আমিরাত। আরব বিশ্বের প্রথম দেশ হিসেবে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র চালু করার ঘোষণা দিয়েছে তেল সমৃদ্ধ দেশটি।
শনিবার আরব আমিরাত কর্তৃপক্ষ তাদের বারাকাহ পারমাণবিক শক্তি কেন্দ্র আনুষ্ঠানিকভাবে চালু করার ঘোষণা দেয় বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। দেশটিতে নিযুক্ত আন্তর্জাতিক এটমিক এনার্জি এজেন্সির প্রতিনিধি হামাদ আলকাবিও বিষয়টি নিশ্চিত করেছেন।

সংযুক্ত আরব আমিরাতের বারাকাহ পারমাণবিক শক্তিকেন্দ্রের প্রথম চুল্লিটি খুবই সতর্কতার সঙ্গে সফলভাবে চালু করা হয়েছে। দেশটির জন্য নতুন শক্তির উৎস সন্ধানে এটা একটি ঐতিহাসিক মাইলফলক।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাখতুম টুইটারে জানিয়েছেন, বারাকাহ পারমাণবিক শক্তিকেন্দ্রের প্রথম চুল্লিতে ‘সফলভাবে জ্বালানি লোড করা’ হয়েছে এবং এর পরীক্ষামূলক কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এর আগে গত মাসে মুসলিম বিশ্বের প্রথম দেশ হিসেবে মঙ্গলগ্রহে নভোযান পাঠায় আরব আমিরাত। ৫ কোটি ৫০ লাখ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ২০২১ সালের ফেব্রুয়ারি নাগাদ রক্তিমগ্রহ মঙ্গলের কক্ষপথে পৌঁছানোর কথা তাদের ‘হোপ’ নামের নভোযানটির। ওই বছরই একীভূত হওয়ার ৫০ বছর পূর্ণ করবে আরব আমিরাত।

Place your advertisement here
Place your advertisement here
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর