ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ২৩ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯৪৪ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধে বড় ভাই আদম আলীর ধারালো কাচির আঘাতে ছোট ভাই শাপলা মিয়া (৫০) নিহত
  • বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
স্বাধীনতার পর সবচেয়ে বড় নির্মাণ অবকাঠামো হলো পদ্মাসেতু পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে সেবার মান দিনাজপুরে আশার আলো জাগিয়েছে ‘ব্রি ধান ৮৭’ কুড়িগ্রামে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ চার এমওইউ স্বাক্ষর হতে পারে হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪৩তম বিসিএসে নিয়োগ পাবেন ১৮১৪ জন

আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে রংপুরে র‌্যালি ও আলোচনা সভা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে রংপুরে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসের আয়োজন থেকে পুরুষদের জন্য পুরুষ নির্যাতন প্রতিরোধ আইন ও পুরুষ বিষয়ক মন্ত্রণালয় গঠনসহ ১১ দফা বাস্তবায়নের জন্য জোর দাবি জানানো হয়।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে আন্তর্জাতিক পুরুষ দিবসের কর্মসূচি পালন করা হয়।
র‌্যালি ও মানববন্ধন শেষে আলোচনা সভায় বক্তারা বলেন, এদেশে নারী সির্বাভলের জন্য অইনের ব্যবস্থা থাকলেও পুরুষ নির্যাতনের জন্য কোন আইন নেই। ফলে তারা ঘরে বাইরে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছেন। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, চাকরিসহ সব ক্ষেত্রে আজ তারা বৈষম্যের শিকার। কিন্তু পুরুষের জন্য কোন আইন ও মন্ত্রণালয় না থাকার কারণে নির্যাতন ও বৈষম্যগুলো সহজে প্রকাশ হচ্ছে না। এ সময় তারা পুরুষদের জন্য পুরুষ নির্যাতন প্রতিরোধ আইন ও পুরুষ বিষয়ক মন্ত্রণালয় গঠনসহ ১১ দফা বাস্তবায়নের জন্য জোর দাবি জানান।

এছাড়াও তারা পুরুষদের জন্য যুগােপযােগী বাস্তব সম্মত আইন করাসহ সাধ্যের অতিরিক্ত দেন মােহরকে যৌতুকের সমতূল্য করে আইন, বিয়ের প্রতিশ্রুতিতে ধর্ষণের জন্য নারী-পুরুষ উভয়কে শান্তি প্রদান, মিথ্যা মামলাকারীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করাসহ বিভিন্ন দাবি জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- সংগঠনের জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি মোখলেছুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল হারুন বাপ্পী, মহানগরের সহ-সভাপতি সোহেল সারোয়ার, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সোহাগ, আরিফুজ্জামান আরিফ প্রমুখ।

উল্লেখ্য, ১৯ নভেম্বর বিশ্বের ৭০টি দেশে আজ আন্তর্জাতিক পুরুষ দিবস পালিত হচ্ছে। বাংলাদেশ মেনস রাইটস ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন কয়েক বছর থেকে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করে আসছে।

Place your advertisement here
Place your advertisement here