ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

আদিতমারীতে ভুট্টাক্ষেতে মিললো সাড়ে ১১ কেজির বোয়াল মাছ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের আদিতমারী উপজেলার তিস্তা নদী তীরের ভুট্টাক্ষেত থেকে সাড়ে ১১ কেজি ওজনের একটি বড় বোয়াল মাছ ধরা পড়েছে। বোয়াল মাছটি স্থানীয় জেলে ১ হাজার ৮৫০ টাকা কেজি দরে চাইলেও বিক্রি না করে জমির মালিক এলাকাবাসীর মধ্যে ভাগাভাগি করে দিয়েছেন।

গতকাল বুধবার (৯ জুন) সন্ধ্যায় উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়ায় তিস্তা নদীর তীরের ফারুকের ভুট্টাক্ষেত থেকে বোয়াল মাছটি ধরা পড়ে।

এদিকে তিস্তা নদীতে বড় আকারের বোয়াল মাছ ধরা পড়ার খবরে বহু জেলেসহ অনেক ক্রেতার আগমন ঘটে।

জমির মালিক ফারুক বলেন, তিস্তা নদীতে পানি কমে যাওয়ার ফলে তীরবর্তী ফসলি জমি ভেঙে নদীতে বিলীন হয়ে যাচ্ছে। খবর পেয়ে ছুটে যাই ভুট্টাক্ষেতে। ওই সময় পানির স্রোতে ভুট্টাক্ষেতে দুটি বড় আকারের মাছ দেখা যায়। পরে এলাকার কয়কজন মিলে একটি বোয়াল মাছ ধরলেও আরেকটি মাছ নদীতে চলে যায়।

তিনি বলেন, সাড়ে ১১ কেজির মাছটি বিক্রি না করে উদ্ধারের সময় সহযোগীদের সবাইকে ভাগ করে বিতরণ করেছি।
এলাকার জেলে মানিক মিয়া বলেন, পানি বেড়ে কমে যাওয়ার কারণে বড় তিস্তা নদীতে বোয়াল মাছটি ভেসে এসেছে। বোয়াল মাছ সহজে জেলেদের জালে ধরা পড়ে না। তবে বাজারে বিক্রি করলে ২০ হাজার টাকা দামে বিক্রি করা যেত বলে তিনি জানান।

Place your advertisement here
Place your advertisement here