সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৩০

আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সার্ফিং নিয়ে নির্মিত ছবি `ন ডরাই`

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

দেশের আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সার্ফিং নিয়ে নির্মিত ছবি ‘ন ডরাই’। তানিম রহমান অংশু পরিচালিত স্টার সিনেপ্লেক্স প্রযোজিত এ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন দুই নবাগত সুনেরা বিনতে কামাল ও শরিফুল রাজ।

এর আগে ‘ন ডরাই’ সিনেমার পোস্টার প্রকাশের  পর থেকেই বেশ আলোচনা শুরু হয়। এরপর টিজার, গানগুলোও বেশ প্রশংসা পেয়েছে। সবশেষে ছবিটি মুক্তির আগে বৃহস্পতিবার প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়, সেখানে আগত দর্মকদের কাছেও বেশ প্রশংসিত হয় ছবিটি।

প্রিমিয়ারে আগে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান স্টার সিনেপ্লেক্স-এর জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, আমরা ইচ্ছে করেই প্রথম সপ্তাহে একসঙ্গে অসংখ্য হল কাভার করতে চাইনি। প্রায় শতাধিক হল থেকে সাড়া পেয়েছি। কিন্তু দিয়েছি মাত্র ৮টিতে। এরমধ্যে আমাদেরই তিনটি।

তিনি জানান, প্রথম সপ্তাহে হল-সংখ্যা কম হলেও পরের সপ্তাহে ন্যূনতম ৫০টি হলে দেয়া হবে ‘ন ডরাই’। সিনেমাটি চলতি সপ্তাহে দেখা যাবে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, ধানমন্ডি ও মহাখালী শাখায়। আরো দেখা যাবে রাজধানীর যমুনা ফিউচার পার্কের ‘ব্লকবাস্টার’, শ্যামলী সিনেমা, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, ময়মনসিংহের ‘ছায়বাণী’ ও বগুড়ার ‌‘মম ইন’-এ।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান ও সিনেমাটির প্রযোজক মাহবুব রহমান রুহেল বলেন, কক্সবাজারে আমাদের একটি সার্ফিং ক্লাব আছে, ‘ন ডরাই’ ছবিটি শুধু সার্ফিং নিয়ে নয়, এটি একটি মুভমেন্টের নাম। দেশের প্রথম নারী সার্ফার নাসিমার উঠে আসার বাস্তব গল্প নিয়ে এই সিনেমা। বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে তার খবর ফলাও করে ছাপে। অথচ তার এখনো তেমন কোনো উন্নতি হয়নি। সামাজিক, পারিবারিক প্রতিবন্ধকতা পেরিয়ে সার্ফিংয়ের আইকন হয়ে ওঠার অদম্য জীবনের গল্প ‘ন ডরাই’।

তিনি আরো বলেন, এই ছবিটি দেখারর ক্ষেত্রে কেউ যদি বিকাশ অ্যাপের মাধ্যমে টিকেট কাটেন তাহলে একটির সঙ্গে আরো একটি ফ্রি দেয়া হবে। শুধুমাত্র সিনেপ্লেক্সে গুলোতেই ছবিটি দেখার ক্ষেত্রে এই সুবিধা দেয়া হবে।

সিনেমার পরিচালক তানিম রহমান অংশু বলেন, ছবিটি হলো স্বপ্ন জয়ের, নারী মুক্তির গল্প। সামাজিক অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে এগিয়ে যাওয়ার গল্প। তাই ছবির নাম ন ডরাই।

‘ন ডরাই’ সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। তিনি বলেন, এই সিনেমার সবকিছুই চ্যালেঞ্জিং ছিল। উত্তরঙ্গের মেয়ে হয়ে চাঁটগাঁইয়ার মতো কঠিন ভাষা শেখা, সার্ফিং করা ইত্যাদি। সবচেয়ে বড় কথা, এটা আমার প্রথম সিনেমা। নারী নির্ভর সিনেমা হওয়ায় এটা আরো বেশি স্পেশাল আমার জন্য।

‘ন ডরাই’ ছবিটির চিত্রনাট্য লিখেছেন দেবের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ সিনেমার চিত্রনাট্যকার কলকাতার শ্যামল সেনগুপ্ত। ছবিটিতে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সাঈদ বাবু।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here