ব্রেকিং:
নীলফামারীতে চীনা নাগরিকসহ উত্তরা ইপিজেডের ৮জন করোনা আক্রান্ত রংপুরে হাজার ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা রংপুরের পীরগাছায় পানিতে ডুবে শিশুর মৃত্যু রংপুরে শিক্ষার্থীদের প্রতি বাড়িওয়ালাদের মানবিক হওয়ার আহ্বান জুন মাসে গাইবান্ধা জেলায় করোনায় আক্রান্ত ২১০, সুস্থ ৮৮ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৬৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। ভূরুঙ্গামারীতে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তির নাম মঞ্জুরুল আলম (৪৩)। তিনি ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত।
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনায় দুস্থদের পাশে শেখ হাসিনা পাকিস্তানে চীনা সেনা মোতায়েন! কারাদণ্ড হতে পারে শাকিব খানের ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব ভূরুঙ্গামারী ইউএনও অফিসের একজন করোনায় আক্রান্ত
৯৭

আজানের ধ্বনিতে ফোটে যে আশ্চর্য ফুল! (সিএনএন-এর ভিডিও)

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

আল্লাহু আকবার, আল্লাহু আকবার। মুয়াজ্জিনের সুরেলা কন্ঠে যখন আজানের বাণীগুলো উচ্চারিত হয়, তখন এর সঙ্গে ছন্দ মিলিয়ে ফুটে ওঠে এক ফুল।

আজানের ধ্বনি যেন ফুলগুলোকে ইবাদতের জন্য জাগ্রত করে। প্রতিটি সমুধুর ধ্বনিতে পাপড়িগুলোও ক্রমান্বয়ে মেলে ধরে নিজেকে।

ফজর, যোহর, আসর, মাগরিব এবং এশা প্রত্যেক ওয়াক্তে আজানের সঙ্গে সঙ্গে ফোটে এই অদ্ভুত ফুল। আর সেকারণেই ফুলটির নাম দেয়া হয় আজান ফুল।

আজারবাইজানের এক মুসলিম গ্রামে মোহাম্মদ রহিমের বাগানে সন্ধান পাওয়া যায় অদ্ভুত এই আজান ফুলের। প্রতিদিন পাঁচ ওয়াক্ত আজানের সময় এই ফুল ফোটে, আবার আজানের শেষ হলে চুপসে যায়। এই দৃশ্য দেখে পবিত্র কুরআন শরীফের একটি আয়াতের কথা মনে পড়ে যায়- “ফাবি আইয়ে আলাহি রাব্বিকা মা তুকাজ্জিবান।“ অর্থাৎ, “তোমরা আল্লাহর কোন কোন নেয়ামতকে অস্বীকার করবে।“

সিএনএন-এর ভিডিও রিপোর্টটি দেখতে এখানে ক্লিক করুন-

Place your advertisement here
Place your advertisement here
ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর